Since VS Since then VS ever since VS since that in Bangla



Since VS Since then VS ever since VS since that :

⚫ লেখক: আহসানুল ইরফান
________________________________________________
[][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][][]

Since = যখন। 

It has been ten years since we last met.
(ইট হ্যাজ বিন টেন ইয়ার্ছ ছিন্স উই লাষ্ট মেট।)
= এটা দশ বছর যখন শেষবার আমারা দেখা করেছিলাম।
________________________________________________
Since then = তখন থেকে। যেমন: 

I started working here in 1998 and, since then, I have been promoted two times.
(আই স্টারটেড ওয়ার্কিং হেয়ার ইন নাইনটিন নাইনটি এয়িট এ্যান্ড ছিন্ছ দেন আই হ্যাভ বিন প্রমোটেড টু টাইম্স।)
= আমি এখানে ১৯৯৮ সালে কাজ করা শুরু করেছি। তখন থেকে এ পর্যন্ত আমি দুবার প্রমোটেড হয়েছি।
________________________________________________
Since that = তখন থেকে। যেমন:

The house was built in 1919. Since that time, it has changed owners several times.
(দা হাউজ ওয়াছ বিল্ড ইন নাইনটিন নাইনটি নাইন। ছিন্ছ দ্যাট টাইম, ইট গ্যাজ চেজ্ড্ অনার্স ছ্যেভারাল টাইম্স।)
= এ বাড়িটি ১৯১৯ সালে নির্মাণ হয়েছে। তখন থেকে এ পর্যন্ত এটি কয়েকবার মালিক পরিবর্তন করেছে। 
________________________________________________
Ever since = যখন থেকে। 
যেমন :

Ever since we are married I am just facing problems. 
(এভার ছিন্ছ উই আর ম্যারিড আই এ্যাম জাষ্ট ফেছিং প্রবলেম্স।)
= যখন থেকে আমরা বিবাহিত, আমি শুধু সমস্যার সম্মুখীন হচ্ছি।

(Ever since_______,+ present simple), (Ever since______,+present perfect)

(Ever since= Sentence-এর শেষে বসে since then-এর ন্যায় "তখন থেকে" অর্থ দেয়) যেমন :

My sister and I last texted each other at 4 o'clock, I haven't heard from her since then.
(মাই ছিছটার এ্যান্ড আই লাষ্ট টেক্সটেড ইচ আদার এ্যাট ফো ও'ক্লোক, আই হ্যাভেন্ট হার্ড ফ্রম হার ছিন্ছ দেন।)
= আমি ও আমার বোন শেষবার টেক্স করেছিলাম ৪ টায়। তারপর থেকে আমি তার কথা আর শুনিনি।

My sister and I last saw each other in the past year. We haven't seen each other ever since.
(মাই ছিছটার এ্যান্ড আই ছ ইচ আদার ইন দা পাছ্ট্ ইয়ার, উই হ্যাভেন্ট ছিন ইচ আদার এভার ছিন্ছ।)
= আমি ও আমার বোন শেষবার দেখা করেছিলাম গত বছরে। তারপর থেকে আমরা একে অপরকে আর দেখিনি।

No comments